সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১১:০১

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
পানিসম্পদ প্রতিমন্ত্রীর কারিশমায় পাল্টে গেলো কীর্তনখোলা নদী তীরের চিত্র

পানিসম্পদ প্রতিমন্ত্রীর কারিশমায় পাল্টে গেলো কীর্তনখোলা নদী তীরের চিত্র

dynamic-sidebar

এইচ আর হীরা ॥
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এরই মধ্যে প্রচার প্রচারণা শুরু করেছে বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামীলীগ। নিজ নিজ এলাকার জনপ্রতিনিধিরা দিচ্ছেন নানান প্রতিশ্রুতি। বর্তমান সরকারের নানামুখী উন্নয়ন কর্মকাণ্ডের কথা তুলে ধরছেন জনগনের কাছে। বরিশাল-৫ আসনটি বরিশাল সিটি কর্পোরেশন ও বরিশাল সদর উপজেলা নিয়ে গঠিত।
১৯৭৩ সালে স্বাধীন বাংলাদেশে প্রথম সংসদ নির্বাচনের সময় গঠিত হয়েছিল বরিশাল-৫ নির্বাচনী এলাকা। ২০১৮ সালে জাহিদ ফারুক শামীম আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে প্রথম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চতুর্থ মন্ত্রিসভায় পানি সম্পদ প্রতিমন্ত্রীর দ্বায়িত্ব পান তিনি। একজন দক্ষ, সৎ, পরিশ্রমী ও আদর্শবান নেতার সঠিক নেতৃত্বই একটি দেশ তথা জাতিকে সাফল্যের স্বর্ণ শিখরে পৌঁছাতে সাহায্য করে।
এমনই একজন জনপ্রতিনিধি হচ্ছেন পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, বরিশাল সদর-৫ আসনের সংসদ সদস্য ও বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহিদ ফারুক শামীম। যার নেই কোন ক্যাডার বাহিনী, নেই সিন্ডিকেট, জনগনই যার শক্তির উৎস। ২০১৮ সালে সংসদ সদস্য হওয়ার পর থেকেই নানান উন্নয়ন কাজ করেছেন বরিশাল সদর উপজেলায়।
সেই সাথে তার নির্বাচনী এলাকার জনপ্রতিনিধি এবং তৃণমূল নেতাকর্মীদের নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি।বরিশাল সদর উপজেলার ১০টি ইউনিয়নের রাস্তা-ঘাট, ব্রিজ, শিক্ষা ও ক্রীড়া সহ নানান খাতে ব্যাপক উন্নয়ন কর্মযজ্ঞ করে সর্বমহলে তিনি আজ সমাদৃত ও প্রশংসিত। বিশেষ করে, সদর উপজেলার চরবাড়িয়া ও চরকাউয়া ইউনিয়নের নদী তীরবর্তী এলাকার ভাঙ্গন রোধে বড় অবদান রয়েছে জাহিদ ফারুক শামীমের।
তার একক প্রচেষ্টায় বদলে গেছে স্থানীয় মানুষের জীবনযাত্রা। ভাঙ্গন আতংকে দুই বছর আগেও যেখানে রাত জেগে পাহারা দিতে হতো শেষ সম্বল ভিটে-বাড়ী, আজ সেখানে তৈরি হয়েছে পর্যটনের আমেজ। রাতের আধারে জ্বলছে লাল-নিল হলুদ রঙের বিভিন্ন আলোকসজ্জার বাতি। নদীর দুইপাড়ে ভাঙ্গন রোধে ব্লক বসিয়ে তৈরি করা হয়েছে চমৎকার বেড়িবাধ।
আর বেড়িবাধ তৈরীর ফলে জমির দাম বেড়েছে বেশ কয়েকগুন। দূর হয়েছে ভাঙন আতঙ্কও। যানা যায়, চরবাড়িয়া এলাকার ৫ দশমিক ৬ কিলোমিটার নদী রক্ষা বাঁধ নির্মাণে ব্যয় ধার্য্য হয়েছিল ৩৮০ কোটি ৬৭ লাখ টাকা। এছাড়াও, জাহিদ ফারুক শামীমের দূরদর্শিতায়  দীর্ঘদিন যাবত অন্ধকারে থাকা চরবাড়িয়া ইউনিয়নের একটি গ্রামের বাসিন্দাদের ঘর আলোকিত করে শতভাগ বিদ্যুৎ পৌঁছে দিয়ে প্রশংসায় ভাসছেন এই জনপ্রতিনিধি।
সূত্রে জানা যায়, ১৯৫০ সালের ২৬ নভেম্বর বরিশাল শহরের পৈত্রিক নিবাসে জন্মগ্রহণ করেন জাহিদ ফারুক শামীম। ছাত্র জীবনে ১৯৬৫ সালে বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে তৎকালীন ৬দফা আন্দোলনে ঝাপিয়ে পড়েন তিনি। সেনাবাহিনীর সাবেক এই কর্মকর্তা স্বাধীনতার স্বপক্ষের শক্তি বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে যুক্ত হওয়ার পরে ২০০৮ সালে নৌকা প্রতীক নিয়ে বরিশাল সদর আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন।
সেই দফায় তিনি বিএনপির প্রার্থী মজিবর রহমান সরোয়ারের কাছে পরাজিত হলেও ২০১৮ সালের নির্বাচনে একই প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে বিপুল ভোটে পরাজিত করেন। জাহিদ ফারুক শামীমের মাধ্যমে ২০১৮ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত বরিশাল সদর উপজেলায় প্রায় ২৫শ কোটি টাকার কাজ সম্পাদন হয়েছে বলেও জানা যায়। এছাড়াও চলমান ও পূর্ব পরিকল্পিত উন্নয়নমূলক কাজ প্রক্রিয়াধীন রয়েছে, যা সম্পাদিত বাজেটের অন্তর্ভুক্ত নয়।
জাহিদ ফারুক শামীম সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর বরিশাল সদর উপজেলার উন্নয়ন সর্বজন স্বীকৃত। যা কোনো কোনো ক্ষেত্রে ভিন্নমতালম্বী নেতা-কর্মীগনের আলাপ-আলোচনা করতেও শোনা গেছে। বিসিসির নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত বলেন, একজন সৎ দক্ষ সুশিক্ষিত পরিচ্ছন্ন ক্লিন ইমেজের রাজনৈতিক ব্যক্তিত্বের পরিচয় দিয়ে গোটা দেশের জনগণের মাঝে আলাপে একটি পরিচয় তৈরী করেছেন বরিশাল সদর ৫ আসনের সংসদ সদস্য ও পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম।
আমি আশাবাদী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পুনরায় আওয়ামী লীগের দলীয় মনোনয়ন তাকেই দেয়া হবে। একই সাথে আমরা বরিশালের উন্নয়নের স্বার্থে আমরা দুই ভাই মিলে নতুন বরিশাল গড়তে ঐক্যবদ্ধ ছিলাম আছি এবং ইনশাআল্লাহ থাকবো। এবিষয়ে পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল সদর ৫ আসনের সংসদ সদস্য কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ২০১৮ সালে আমাকে মনোনয়ন দেন এবং আমি নির্বাচিত হওয়ার পরেই প্রধানমন্ত্রী আমাকে পানি সম্পদ মন্ত্রণালয়ের দায়িত্ব দেন।
এর পরেই আমি জানুয়ারি মাসে বরিশালে এসে প্রথমেই আমি বরিশালের নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করি।ঐ সময়ের ২৪শে জানুয়ারি আমি চরবাড়িয়া এলাকার নদী ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করে তাদেরকে কথা দিয়ে আসি আগামী ১৫ই ফেব্রুয়ারি আমি নদী রক্ষায় কাজ শুরু করবো।
পরবর্তীতে মাননীয় প্রধানমন্ত্রী আমাকে এই নদী রক্ষা বাধ নির্মাণে ৩৭০ কোটি টাকার একটি স্থায়ী প্রকল্প দেন। এর ফলে চরবাড়িয়া এলাকায় আগে যেমন ভাঙ্গন আতঙ্কে মানুষ নির্ঘুম রাত কাটাতো এখন সেখানের মানুষ অনেক খুশি। এখন তারা চিন্তা মুক্ত হয়েই রাতে ঘুমাতে পারে।
এছাড়াও সেখানে এখন একটা পর্যটন এলাকায় পরিণত হয়েছে। এমনকি সেখানকার মানুষ এখন ছোট ছোট দোকান রেস্টুরেন্ট তৈরি করে তারা তাদের জীবিকা নির্বাহ করছে। প্রতিমন্ত্রী আরও বলেন,আমি পানিসম্পদ মন্ত্রণালয়ে দায়িত্ব নেয়ার পরে বাংলাদেশে আমার মন্ত্রণালয়ের ৯৬ টি প্রকল্প চলমান রয়েছে।
এছাড়াও গত ১৫ই অক্টোবর মাননীয় প্রধানমন্ত্রী পানিসম্পদ মন্ত্রণালয়ের ৮০টি প্রকল্প ৪৩০টি খাল এবং ২০টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন। আমি মনে করি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দক্ষিণাঞ্চলের মানুষের দিকে যে কৃপার দৃষ্টি দিয়েছেন এজন্য বরিশালের তথা দক্ষিণাঞ্চলের মানুষের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে আমি কৃতজ্ঞতা যানাই।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net